Space for ads

ডেঙ্গুতে একজনের মৃত্যু, আক্রান্ত ২৯৬

 প্রকাশ: ২২ অগাস্ট ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন   |   মহামারি

ডেঙ্গুতে একজনের মৃত্যু, আক্রান্ত ২৯৬
Space for ads
দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজনের জনের মৃত্যু হয়েছে। আর বুধবার নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৯৬ জন। এর আগের দিন মঙ্গলবার ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন ২৪৯ জন। এই নিয়ে চলতি মাসের ২১ দিনে মোট আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪১ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের।

বুধবার (২১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে বলায় হয়, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৫৮ জন। তাদের মধ্যে ঢাকায় ভর্তি ৫৯২ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ৪৬৬ জন।

আর গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ২৮ জন, চট্রগ্রাম বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৯৫ জন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১৭ জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ৪২ জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ৭২ জন, খুলনা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ২৯ জন, ময়মনসিংহ বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৭ জন, রাজশাহী বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৩ জন এবং খুলনা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৩ জন রোগী ভর্তি রয়েছেন।

অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট ২৮৬ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এই নিয়ে  চলতি বছরে মোট ৯ হাজার ২২৭ জন ছাড়পত্র পেয়েছেন। এছাড়া সব বছরে সব মিলিয়ে ডেঙ্গুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০ হাজার ৩৬১ জনে। আর এ বছর মোট  মৃত্যু হয়েছে ৭৬ জনের।
BBS cable ad