Space for ads

ইনজেকশন দেওয়ার পর ৪০ রোগী অসুস্থ, নার্স পলাতক

 প্রকাশ: ১৪ অক্টোবর ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন   |   স্বাস্থ্যকর্মী

ইনজেকশন দেওয়ার পর ৪০ রোগী অসুস্থ, নার্স পলাতক
Space for ads

শেরপুর জেলা হাসপাতালে রাতে ইনজেকশন দেওয়ার পর অন্তত ৪০ জন রোগী অসুস্থ হয়ে পড়েছেন। রোববার রাতে হাসপাতালের ৭ নম্বর মহিলা মেডিসিন ওয়ার্ডে এই ঘটনা ঘটে।

পরে সোমবার সকালে বিভিন্ন সময়ে ওইসব অসুস্থ রোগীদের মধ্যে বেশ কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে অভিযুক্ত নার্স পালিয়ে গেছেন বলে অভিযোগ উঠেছে।

রোগীদের বেশ কয়েকজন স্বজন জানান, রাতে ওয়ার্ডে কর্তব্যরত নার্স রোগীদের ওষুধ ও ইনজেকশন দেন। এর কিছুক্ষণ পরই একে একে রোগীরা শ্বাসকষ্ট, বমি ও জ্বরে আক্রান্ত হতে থাকেন। এ সময় আতঙ্কিত হয়ে পড়েন রোগীর স্বজনরা। সে সময় দায়িত্বরত নার্সদের বিষয়টি জানানো হলেও তারা কোনো সাড়া দেননি। পরে রোগীর স্বজনরা তাদের রোগীদের দ্রুত জরুরি বিভাগে নিয়ে যান। অসুস্থ কয়েকজনের অবস্থা খারাপ হওয়ায় তাদের সোমবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সাইফুজ্জামান নামে রোগীর এক স্বজন বলেন, যে নার্স রোগীদের ইঞ্জেকশন পুশ করেছিলেন তাকে ঘটনার পর থেকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না।

জেলা সিভিল সার্জন ডা. জসিম উদ্দিন বলেন, ইনজেকশনে নয়। একজন রোগী মারা যাওয়ার পর তার মৃত্যু দেখে বেশ কয়েকজন রোগী অসুস্থ হয়ে পড়েছিলেন। তারা হিস্টিরিয়া নামক একটি মানসিক রোগে আক্রান্ত হয়েছিলেন। এ রোগে আক্রান্ত ব্যক্তির মধ্যে দুর্দমনীয় ভয় ও অতিরিক্ত আবেগ লক্ষ্য করা যায়।

BBS cable ad