শিরোনাম

Space for ads

অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে বিএসএমএমইউ ভিসির হুঁশিয়ারি

 প্রকাশ: ২৬ মে ২০২৩, ০৮:৫৪ অপরাহ্ন   |   মেডিকেল কলেজ ও হাসপাতাল

অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে বিএসএমএমইউ ভিসির হুঁশিয়ারি
Space for ads
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসক ও কর্মকর্তাদের সকল অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে হুঁশিয়ারি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয়ে কোনো অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা সহ্য করা হবে না

বৃহস্পতিবার (২৫ মে) বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগের ভবনে বিভিন্ন বিভাগের সমন্বয়ে গড়া ডেন্টাল অনুষদের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, আসন্ন জাতীয় নির্বাচনকে ঘিরে বর্তমানে দেশের বিরুদ্ধ ষড়যন্ত্র চলছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সুন্দর পরিবেশ অস্থিতিশীল করার চেষ্টা চলছে। এই বিশ্ববিদ্যালয়ে কেউ যদি ক্ষতি করার চেষ্টা করে, অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করে তা প্রকারান্তে সরকারবিরোধী অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিকারী ষড়যন্ত্রকারীদেরই অংশ বলে গণ্য হবে। এই অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিকারীদের বিষয়ে সতর্ক থাকতে হবে এবং তাদের যেকোনো মূল্যে রুখতে হবে।

শারফুদ্দিন আহমেদ বলেন, ডেন্টাল অনুষদের বিভিন্ন বিভাগে বেসিক কোর্সসমূহ চালু ছিল না। এ ব্লকের স্বল্প পরিসরে ডেন্টাল অনুষদের সেবা ও শিক্ষা কার্যক্রম চলছিল। বর্তমান প্রশাসনের আমলে এই সমস্যার সমাধান করা হয়েছে। ডেন্টাল অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষক সংকটও দূর করা হবে।

দন্তরোগের সর্বাধুনিক চিকিৎসাসেবা নিশ্চিত করতে সব ধরনের সহায়তা প্রদান করা হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডেন্টাল অনুষদের ডিন ও কনজারভেটিভ ডেনটিসট্রি অ্যান্ড অ্যান্ডোডনটিকস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল। বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার ও দন্তরোগ বিশেষজ্ঞ ডা. হেলাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, সার্জারি ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলালসহ অন্যান্য বিশেষজ্ঞ চিকিৎসকরা উপস্থিত ছিলেন।
BBS cable ad